শিরোনাম:
●   লালমোহনে জেলেদের চাল ছিনিয়ে নেয়ার অভিযোগ।।লালমোহন বিডিনিউজ ●   সাংবাদিক রুহুল আমীন গাজীর মৃত্যুতে লালমোহনে দোয়া মোনাজাত।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে আরবী ভাষা ও সাহিত্যের গুরুত্ব নিয়ে প্রতিযোগিতার আয়োজন।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে ১২শত জেলে পেল ভিজিএফের চাল।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে ৯ জেলের অর্থদন্ড, সাড়ে ৯ হাজার মিটার জাল জব্দ।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে ৮ জেলেকে জরিমানা, ১১ হাজার মিটার জাল জব্দ।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে সীরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে ব্রিজের সংযোগ সড়কের নিচে বিশাল গর্ত, ঘটতে পারে দুর্ঘটনা।।লালমোহন বিডিনিউজ ●   একটি কৃত্রিম পা লাগিয়ে দিতে বিত্তবানদের কাছে শ্যামলের আকুতি।।লালমোহন বিডিনিউজ ●   সমস্যায় জর্জরিত লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বেহাল স্বাস্থ্যসেবা।।লালমোহন বিডিনিউজ
ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

Lalmohan BD News
বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » ঢাকা | বিভাগের খবর | রাজধানী | শিরোনাম | সর্বশেষ | স্বাস্থ্য » ‘ডায়াবেটিস সচেতনতা দিবস’ পালিত।। লালমোহন বিডিনিউজ
প্রথম পাতা » ঢাকা | বিভাগের খবর | রাজধানী | শিরোনাম | সর্বশেষ | স্বাস্থ্য » ‘ডায়াবেটিস সচেতনতা দিবস’ পালিত।। লালমোহন বিডিনিউজ
৫৯৪ বার পঠিত
বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘ডায়াবেটিস সচেতনতা দিবস’ পালিত।। লালমোহন বিডিনিউজ

লালমোহন বিডিনিউজ, ঢাকা : বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে প্রতিবারের মতো এবারও পালিত হলো‘ডায়াবেটিস সচেতনতা দিবস’।
ডায়াবেটিস রোগ সম্পর্কে জনগণকে সচেতন করে তোলার লক্ষ্যে বৃহস্পতিবার ২৮ ফেব্রুয়ারি ‘ডায়াবেটিস সচেতনতা দিবস’ পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে রাজধানীর বারডেম অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম। এ ছাড়া বক্তব্য দেন সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন ও বারডেমের মহাপরিচালক অধ্যাপক জাফর আহমেদ লতিফ।
দিবসটির এবারের মূল প্রতিপাদ্য ছিল- ‘উন্নত ডায়াবেটিস সেবা পেতে আজই ডিজিটাল নিবন্ধন করুন’। এ বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ফারুক পাঠান। অনুষ্ঠানে আদর্শ ডায়াবেটিক রোগীদের মধ্যে অভিনন্দনপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়।
এ ছাড়া ‘ডায়াবেটিস সচেতনতা দিবস’ উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল : বেলা ১১টায় বারডেম অডিটরিয়ামে বিশেষজ্ঞ চিকিৎসক ও রোগীদের মধ্যে আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব। অপরদিকে দিবসটি উপলক্ষে ‘কান্তি’র বিশেষ প্রকাশনা, সচেতনতামূলক পোস্টার ও লিফলেট প্রকাশ ও বিতরণ করা হয়।
উল্লেখ্য, বৃহস্পতিবার ছিল বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৫৬ সালের এ দিনে জাতীয় অধ্যাপক ডা. মোহাম্মদ ইব্রাহিমসহ কয়েকজন বিশিষ্ট সমাজসেবক ও গণ্যমান্য ব্যক্তির উদ্যোগে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠিত হয়।

---



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)